Monday , August 2 2021

‘অভ্যাসে’ শতাধিক চুরি, ৯৯৯-এ ফোনে গ্রেফতার নারী






‘অভ্যাসে’ শতাধিক চুরি, ৯৯৯-এ ফোনে গ্রেফতার নারী
চুরি করেছেন শতাধিক। অধিকাংশ ক্ষেত্রেই ধরা পড়েননি। ফলে তার বিরুদ্ধে মামলা মাত্র চারটি। কিন্তু সবশেষ সোমবার (২ আগস্ট) ধরা পড়েন রাবেয়া আক্তার নেহা (২৩)।

পুলিশ বলছে, রাবেয়া চট্টগ্রামের পেশাদার চোর। তিনি চুরি করেন খুব ভোরে। যে সময়টিতে অনেকে নামাজ পড়তে কিংবা ব্যায়াম করতে বের হয়। তাই ওই সময় অনেকের বাসা অসাবধানতাবশত খোলা থাকে। তখনই তিনি চুরি করে পালিয়ে যান।






সবশেষ সোমবার ভোরে তিনি ডবলমুরিং থানার আগ্রাবাদ মৌলভীপাড়া এলাকার মানিক ম্যানশনের একটি বাসায় চুরি করেন। পরে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসিটিভি) ফুটেজ বিশ্লেষণ করে তাকে শনাক্ত করে এলাকাবাসী। এরপর জাতীয় জরুরি নম্বর ৯৯৯-এ ফোন দেন। সঙ্গে সঙ্গে পুলিশ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। একই সঙ্গে চোরাই মালামালও উদ্ধার করে।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে রাবেয়া জানান, তিনি এই কায়দায় শতাধিক চুরি করেছেন। অধিকাংশ ক্ষেত্রেই ধরা পড়েননি। ফলে তার বিরুদ্ধে মামলা মাত্র চারটি। বর্তমানে তিনি আট মাসের অন্তঃসত্ত্বা। গর্ভবতী হওয়ায় সহজেই তাকে কেউ সন্দেহ করে না।






ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন জাগো নিউজকে বলেন, ‘গ্রেফতার রাবেয়ার বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।’