Tuesday , July 27 2021

এক সময় ‘ব;কা’ দিতেন,এখন ‘শা;মীমের’ জন্য ‘দোয়া’ চান ‘বাবা-মা’

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ব্যাট হাতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছেড়েছেন শামীম হোসেন পাটোয়ারী। ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই এমন দায়িত্বশীল ব্যাটিংয়ে খুশি টিমম্যাটসহ পুরো দেশবাসী। খুশি শামীম পাটোয়ারীর বাবা-মা’সহ পরিবার ও এলাকাবাসী।






ছেলের এমন কৃর্তীতে সবচেয়ে বেশি খুশি শামীম পাটোয়ারীর বাবা-মা। ছেলের কথা বলতে গিয়ে বার বার চোখ মুছতে ছিলেন মা রিনা বেগম।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে অভিষেক ম্যাচে ১৩ বলে ২৯ রানের ইনিংস খেলেন শামীম পাটোয়ারী। তবে দল জিততে পারেন। সিরিজ নির্ধারতি ম্যাচে খেলে দুর্দান্ত এক ইনিংস। হারের শঙ্কায় থাকা দলকে জয়ে স্বাদ দেন শামীম।

ব্যাট হাতে ছয় নম্বরে উইকেটে যাওয়া শামীম ১৫ বলে অপরাজিত ৩১ রান করেন। ৬টি চারের মারের এই ইনিংসেই ৪ বল বাকি থাকতেই দলের বন্দরে পৌঁছে বাংলাদেশ। একই সাথে টি-টোয়েন্টি সিরিজ জয় নিশ্চিত করেন টাইগাররা।






ছেলের এমন খেলায় বাবা আবদুল হামিদ পাটোয়ারী বেশ আনন্দিত। জানান, ছোটবেলায় পড়াশোনা বাদ দিয়ে খেলাধুলা করায় বকা দিতেন। তবুও খেলতেন শামীম।

তিনি বলেন, এক সময় ছেলেকে খেলাধুলা থেকে দূরে রাখার চেষ্টা করেছি। কিন্তু সে এখন ক্রিকেটের মাধ্যমে আমার এবং দেশের সুনাম করছে। একজন পিতা হিসেবে এটা আমার জন্য গর্বের। আমি পুরো দেশবাসীর কাছে তার (শামীম) জন্য দোয়া চাই। যেন ভবিষ্যতেও জাতীয় দলের হয়ে দেশের জন্য আরও ভালো কিছু করতে পারে।

মা রিনা বেগমও দোয়া চেয়েছেন সকলের কাছে। বলেন, খেলা শুরুর প্রথম থেকেই টিভির সামনে বসে ছিলাম। ছেলের জন্য আল্লাহর কাছে শুধু দোয়া করছি। ছেলের হাত ধরে জয় আসায় খুবই খুশি। ছেলের জন্য দোয়া করবেন।






দেশের ইতিহাসে ৭১তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছে চাঁদপুরের ছেলে অলরাউন্ডার শামীম পাটোয়ারীর। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে শামীমের মাথায় টি-টোয়েন্টি ক্যাপ পড়িয়ে দেন আরেক টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ‌‌সেরা ক্রিকেটার ও সিরিজ সেরা সৌম্য সরকারও শামীমের প্রশংসা করেছেন।

ম্যাচ শেষে সৌম্য বলেন, ‘শামীমের ব্যাটিংটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। সব থেকে বড় জিনিস ওর মধ্যে পজেটিভনেস ছিল। একটা হাঙ্গরিনেস ছিল যে, ও ম্যাচটা জেতাবে। আজকে মাত্র দ্বিতীয় ম্যাচ, ম্যাচ জিতিয়ে ফিনিশ করে এসেছে। আমার কাছে বেশ ভালো লেগেছে।’