Monday , June 14 2021

জাতীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলে সুযোগ পেয়েছিলেন আদনান






সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসলামী বক্তব্য দিয়ে আলোচিত ত্ব-হা মোহাম্মদ আদনান নি’খোঁজ আছেন গত বৃহস্পতিবার রাত থেকে। ৩১ বছর বয়সী তরুণ এই আ’লোচককে নিয়ে চলছে নানা জল্পনা-কল্পনা।

পুলিশ সূত্রে জানা গেছে, নি’খোঁজের সময় তার সাথে ছিল গাড়িচালক আমির উদ্দিন, সঙ্গী ফিরোজ ও আব্দুল মুহিত। বৃহস্পতিবার রাত থেকেই তাদের ফোন সচল পাওয়া যাচ্ছে না। ১০ জুন ছেলের স’ন্ধান চেয়ে থানায় জি’ডি করেছেন তার মা আজেদা বেগম।






আদনানের বিষয়ে স্থানীয় ও তার মায়ের সাথে আলা’প করে জানা যায়, বাংলাদেশ ক্রিকেটের অনূর্ধ্ব-১৯ দলে খেলার সুযোগ পেয়েছিল আদনান।

রংপুরের ক্রিকেট অ’ঙ্গনে ছিল তার ব্যা’পক জনপ্রিয়তা। লায়ন্স স্কুল থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশের পর কারমাইকেল থেকে দর্শন বিভাগে স্না’তক ও স্নাতকোত্তর পাশ করেন।






স্নাতকে পড়ার সময় থেকেই ঝুঁকে পড়েন ধর্মের দিকে। বাব মা;রা যাওয়ার পরে রংপুর নগরীর সেন্ট্রাল রোডে নানার বাড়িতে বড় হন সদা হা’সো’জ্জ্বল ও মিশুক আদনান। প্রাতিষ্ঠানিকভাবে কোনো আরবি শিক্ষা প্রতিষ্ঠানে না পড়লেও

প্রচুর ইসলামিক বই পড়তেন। গবেষণা করতে করতে দর্শনে মাস্টার্স পাশ এই যুবক হয়ে উঠেন ভালো ইসলামী ব’ক্তা। তিনি ধর্মীয় উগ্রবাদকে কখনই সমর্থন করতেন না।