Monday , June 14 2021

আর্জেন্টিনার হয়ে লড়াই করে শিরোপা জয়ের হুঙ্কার দিলেন মেসি

দুই দুটি কোপা আমেরিকার ফাইনাল থেকে খালি হাতে ফিরেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আরও একটি আসর দুয়ারে। এবার কি পারবে মেসিরা? সময়ই তা বলে দেবে। তবে এ শিরোপা নিজেদের করে নেওয়ার সময়টা এখনই বলে মনে করেন আর্জেন্টাইন অধিনায়ক মেসি। সে লক্ষ্যে সতীর্থদের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানালেন তিনি।

সতীর্থরাও প্রস্তুত বলে জানা মেসি বলেন, আমরা আমাদের পরিকল্পনা সম্পর্কে ইতোমধ্যেই পরিষ্কার করেছি। বেশিরভাগ খেলোয়াড়ই অনেকদিন থেকে একসঙ্গে খেলছি, যদিও নতুন কিছু ছেলে এসেছে। সবারই আমরা ধারনাটা জানি এবং আমাদের মধ্যে এটা রয়েছে। এখন সময় আঘাত করার। আমাদের এই শিরোপা জয়ের সম্ভাবনা রয়েছে। আমরা প্রস্তুত।

আজ সোমবার (১৪ জুন) বাংলাদেশ সময় দিবাগত রাত ৩ টায় চিলির বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে আর্জেন্টিনার কোপা অভিযান। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে কদিন আগে এই দলটির বিপক্ষেই পয়েন্ট খুইয়েছে তারা। আর যে দুইবার কোপার ফাইনালে হেরেছে মেসির আর্জেন্টিনা, সে দুইবারই তাদের হতাশ করেছে এই চিলিই। তাই শুরুতেই কঠিন প্রতিপক্ষ।

মেসি বলেন, কঠিন প্রতিপক্ষকে হারাতে পারলে আত্মবিশ্বাস বাড়বে বলে। আমাদের একটি গুরুত্বপূর্ণ জয় প্রয়োজন। আমরা কাজগুলো ভালোভাবে করে চলেছি এবং দল হিসেবে আমরা বেড়ে উঠছি তবে আমাদের জিততে হবে। কোপা আমেরিকার শুরুতে তিনটি পয়েন্ট দিয়ে শুরু করা গুরুত্বপূর্ণ কারণ এতে আপনাকে এগিয়ে যাওয়ার জন্য মানসিক প্রশান্তি দেয়।

মেসি আরও বলেন, আমি সবসময় জাতীয় দলের সঙ্গে আছি এবং আমার সেরাটা দিতে প্রস্তুত। আমার সবচেয়ে বড় স্বপ্ন জাতীয় দলের হয়ে শিরোপা জয় করা। আমি আমার স্বপ্নপূরণের কাছাকাছি অনেকবারই গিয়েছিলাম এবং দুর্ভাগ্যক্রমে এটা আমরা পাইনি। আমি যতক্ষণ না পারছি ততক্ষণ এটা পাওয়ার চেষ্টা করব। দলের হয়ে কিছুটা অবদান রাখতে পারলে আমি সর্বদা সেখানে থাকব এবং সেই স্বপ্নের জন্য লড়াই করব। আমি ভাগ্যবান যে ক্লাব এবং ব্যক্তিগত পর্যায়ে সবকিছুই জিতেছি তবে জাতীয় দলের হয়ে কিছু পেলে খুব ভালো কিছু হবে বলে জানান তিনি।

বয়স ৩৩ পেরিয়েছে। উচ্চ পর্যায়ে আর খুব বেশি দিন খেলতে পারবেন না মেসি। হয়তো এবারই হতে পারে কোপা আমেরিকায় তার শেষ আসর। কিন্তু ক্যারিয়ারে এখনও কোনো আন্তর্জাতিক শিরোপা জিততে পারেননি তিনি। অথচ ক্লাবের হয়ে ভুরিভুরি শিরোপা জিতেছেন তিনি। এবারই সে আক্ষেপটা ঘোচাতে চান বলে জানান রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী তারকা লিওনেল মেসি।