Saturday , May 1 2021

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট আরও ৭ দিন বন্ধ

আকাশপথে চলাচলে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট আরও সাত দিন বন্ধের নির্দেশ দিয়ে চলমান বিধিনিষেধ বাড়িয়েছে সরকার। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ থাকবে। তবে এ সময়ে কার্গো বিমান, বিশেষ বা চার্টার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলাচল করতে পারবে। এ ছাড়া প্রবাসী কর্মীদের কর্মস্থলে পাঠাতে বিশেষ ফ্লাইটও চলবে।

আজ সোমবার মন্ত্রিপরিষদ বিভাগের উদ্যোগে আয়োজিত এক সভায় পরিস্থিতি পর্যালোচনা করে তা এক সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

সোমবার বিকেলে বেবিচকের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, ‘সরকারের চলমান বিধিনিষেধ বাড়ানোয় সে অনুযায়ী আকাশপথে চলাচলেও নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে। তবে এ সময়ে প্রবাসীদের জন্য বিশেষ ফ্লাইট চলবে।’ তিনি আরও বলেন, ‘যারা ভিজিট ভিসায় চাকরির উদ্দেশে আবুধাবি যাচ্ছিলেন, তারাও যেতে পারবেন।’

চলমান বিধিনিষেধ বাড়ানোর সরকারের এ সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে বেবিচক ২২ থেকে ২৮ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বাংলাদেশে অভ্যন্তরীণ সব ফ্লাইট ও আন্তর্জাতিক পথে ফ্লাইট পরিচালনা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। বেবিচক কর্তৃপক্ষ জানিয়েছে, প্রবাসীদের দেশে আনা ও নেওয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানের বিশেষ ফ্লাইটগুলো আগের মতোই চলাচল করবে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ায় সরকারের চলাচলে বিধিনিষেধ অনুযায়ী ৫ এপ্রিল থেকে দেশে অভ্যন্তরীণ সব পথে ফ্লাইট চলাচল বন্ধ আছে। তবে চালু ছিল আন্তর্জাতিক পথে ফ্লাইট চলাচল। এরপর ১৪ এপ্রিল ভোর থেকে আন্তর্জাতিক সব পথে ফ্লাইট চলাচল বন্ধের সিদ্ধান্ত নেয় বেবিচক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *